আজ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ইং, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

বাজারে এলো ‘আকিজ এমডিএফ বোর্ড’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বোর্ড ইন্ডাস্ট্রির অন্যতম প্রধান প্রতিষ্ঠান এবং ইনোভেটর আকিজ পার্টিকেল বোর্ড মিলস লিমিটেড বাজারে নিয়ে এলো মিডিয়াম ডেনসিটি ফাইবার বোর্ড, যা এমডিএফ বোর্ড নামে পরিচিত।

ইঞ্জিনিয়ার্ড কাঠ দিয়ে অত্যাধুনিক জার্মান প্রযুক্তিতে তৈরি আকিজ এমডিএফ বোর্ড একটি (ই-২ গ্রেড) এমডিএফ বোর্ড, যা নিশ্চিত করে মসৃণ সারফেস ও মজবুত বন্ধন। এই বহুমুখী বোর্ড পোকামাকড় বা ঘুণে ধরা এবং ময়েশ্চার প্রতিরোধী এবং সহজেই বিভিন্ন নিখুঁত ডিজাইন উপযোগী। এসব গুণাবলি আকিজ এমডিএফ বোর্ডে ভিন্নমাত্রা যোগ করেছে। ফলে ফার্নিচার নির্মাণ এবং ইন্টিরিয়র ডেকোরেশনের জন্য একটি আদর্শ পণ্য হিসেবে জায়গা করে নিচ্ছে।

আকিজ বশির গ্রুপের অপারেশন ডিরেক্টর মোহাম্মদ খোরশেদ আলম বলেন, নিখুঁত ফিনিশিং ও বহুবিধি ব্যবহার উপযোগিতার কারণে দেশের ইন্টিরিয়র এবং ফার্নিচার সেক্টরে এমডিএফ বোর্ডের চাহিদা বেড়েই চলছে। গুণগতমানের পণ্য দিয়ে এই অভ্যন্তরীণ চাহিদা মেটাতে আমরা এমডিএফ বোর্ড বাজারজাত শুরু করেছি।

৪ ফুট × ৮ ফুট আকারের এই বোর্ড ৩, ৬, ৯, ১২, ১৫, ১৮ এবং ২৫ মিলিমিটার থিকনেসে পাওয়া যাচ্ছে, যা বিভিন্ন প্রজেক্টের প্রয়োজনীয়তা মেটাতে সক্ষম। আকিজ এমডিএফ বোর্ড, প্লেইন বোর্ডের পাশাপাশি মেলামাইন বোর্ড, ভিনিয়ার্ড বোর্ড, হাই গ্লস (ইউভি) এবং সুপারম্যাটসহ বিভিন্ন সারফেসে বাজারজাত করা হচ্ছে।

আকিজ বশির গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আকিজ বোর্ড সব সময় ইনোভেশনে বিশ্বাসী। ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এই বোর্ড ফ্যাক্টরি তার প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত নতুন নতুন সব ইনোভেটিভ পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে।

আকিজ বোর্ড এছাড়াও পার্টিক্যাল বোর্ড, প্লাইউড এবং প্রোএজ এজব্যান্ড তৈরি করছে, যা দিয়ে নান্দনিক ও আকর্ষণীয় ফার্নিচার তৈরি হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.