আজ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ইং, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুন ২০২৪, সোমবার |

kidarkar

ইয়োগা দিবসে উপলক্ষ্যে কর্মকর্তাদের জন্য সচেতনতামূলক সেশন আয়োজন করে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষ্যে ব্র্যাক ব্যাংক সহকর্মীদের জন্য ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ইয়োগা নিয়ে একটি সচেতনতামূলক সেশন আয়োজন করে। ইয়োগার মাধ্যমে সহকর্মীদের শারীরিক ও মানসিক সুস্থতার লক্ষ্যে সেশনটি আয়োজন করা হয়।

সেশনটি পরিচালনা করেন ব্যাংকের অফিসিয়াল ইয়োগা প্রশিক্ষক শামীম মাহবুব। ৯০ বছর বয়সে এসেও প্রশিক্ষক শামীম মাহবুব তাঁর জ্ঞান ও যোগব্যায়াম অনুশীলনের মাধ্যমে সবাইকে অনুপ্রাণিত করে চলেছেন। তিনি তাঁর বক্তব্যে ইয়োগার বিভিন্ন উপকারিতা সম্পর্কে জানান এবং মেডিটেশন সেশনের মাধ্যমে অংশগ্রহণকারীদের মোহিত করেন। তিনি তাঁর অভিজ্ঞতায় যোগব্যায়ামের অভ্যাসকে শরীর ও মন ভালো রাখার একটি সার্বিক ব্যায়াম হিসেবে অংশগ্রহণকারীদের কাছে তুলে ধরেন।

সেশনে শামীম মাহবুব বলেন, “যোগব্যায়াম একটি মনোদৈহিক ব্যায়াম, যা আমাদের শরীর ও মনের মাঝে সংযোগ ঘটায়। সেই সাথে জীবিত এবং নির্জীব সকল বস্তু, এমনকি বিশ্বব্রহ্মাণ্ডের সাথেও সংযোগ স্থাপনে সহায়তা করে। আর এজন্যই ইয়োগা সকল ব্যায়ামের মধ্যে সেরা।”

ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন ইকরাম কবীর সেশনটি সঞ্চালনা করেন। পঞ্চাশ জন উৎসাহী সহকর্মীর সক্রিয় অংশগ্রহণ আয়োজনটিকে প্রাণবন্ত করে তুলে। ব্যাংকের সহকর্মীদের সুস্থতা নিশ্চিত করার অংশ হিসেবে এই উদ্যোগটি নেওয়া হয়েছে। ২৩ জুন ২০২৪ সেশনটি আয়োজন করা হয়।

সহকর্মীদের সুস্থতা নিশ্চিত করার অঙ্গীকার নিয়ে, ব্র্যাক ব্যাংক বিভিন্ন ধরনের ওয়েলনেস উদ্যোগ ও ক্লাব চালু করেছে। এগুলোর মধ্যে আছে— শারীরিক ফিটনেসের জন্য জিম সুবিধা, মানসিক উদ্দীপনার জন্য বুক ক্লাব, আউটডোর কার্যক্রমের জন্য রানার্স ক্লাব, চিত্তবিনোদনের জন্য মিউজিক ক্লাব এবং সৃজনশীলতা প্রকাশের জন্য আবৃত্তি ক্লাব। উদ্যোগগুলো প্রতিষ্ঠানের কর্মীদের সার্বিক সুস্থতার পাশাপাশি কর্ম এবং ব্যক্তিগত জীবনে ভারসাম্য বজায় রাখার গড়ে তোলার জন্য কাজ করছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.