আজ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ইং, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২৪, শুক্রবার |

kidarkar

ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে বিএসইসি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আনীত অভিযোগ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ কর্তৃক নিয়োগপ্রাপ্ত পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার ও পূর্ববর্তী সিদ্ধান্ত থেকে সম্পূর্ণভাবে সরে এসেছে বিএসইসি অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। তাঁকে কমিশনে সাদরে গ্রহণ করতে কোন আপত্তি নাই বলে লিখিত বিবৃতি দিয়েছে সংগঠনটির সভাপতি।

গত ১৩ আগস্ট মাসরুর রিয়াজের নিয়োগ বিষয়ে অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভায় বিএসইসির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। মাসরুর রিয়াজের বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংগঠনটি একটি বিবৃতিও দেয়। তবে ওই বিবৃতির বিরুদ্ধে পরেরদিন (১৪ আগস্ট) প্রতিবাদলিপি দেয় একই সংগঠনের ৭ সদস্যের কার্যনির্বাহি পরিষদের ৬ জন। এদিকে গতকাল (১৫ আগস্ট) নতুন করে আরেকটি বিবৃতি দিয়েছে অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

সংগঠনটির সভাপতি ও বিএসইসির নির্বাহি পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, ১৩ আগস্ট ২০২৪ তারিখে সদ্য নিয়োগপ্রাপ্ত বিএসইসি চেয়ারম্যান বিষয়ে বিএসইসি’র অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর সাধারণ সদস্যদের মত বিনিময় সভায় গৃহিত সিদ্ধান্ত পরিবর্তন প্রসঙ্গে।

সাম্প্রতিক রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষিতে গত ১১ আগস্ট ২০২৪ তারিখে বিএসইসির চেয়ারম্যান পদত্যাগ করার পর ১৩ আগস্ট ২০২৪ তারিখে সরকার কর্তৃক ড. এম. মাসরুর রিয়াজকে নিয়োগ প্রদান করা হয়। ড. এম. মাসরুর রিয়াজকে নিয়োগ প্রদানের পর সোশ্যাল ও ইলেকট্রনিক মিডিয়ায় তাঁর সম্পর্কে বিভিন্ন নেতিবাচক সংবাদ ছড়িয়ে পড়ে। এসকল নেতিবাচক সংবাদের সুযোগ নিয়ে অভ্যন্তরীণ ষড়যন্ত্রকারী চক্র দ্বারা কমিশনের অধিকাংশ কর্মচারীগণ বিক্ষুব্ধ হয়ে উঠেন। পরবর্তীতে ১৩ আগস্ট ২০২৪ তারিখে কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্বনির্ধারিত মতবিনিময় সভায় উপস্থিত অধিকাংশ সাধারণ সদস্যগণের পক্ষ থেকে উক্ত পত্র প্রেরণের জন্য সভাপতিকে বাধ্য করা হয় যা কখনোই সভাপতির ব্যক্তিগত অভিমত নয়। মূলত: সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত দূরভিসন্ধিমূলক তথ্যের উপর ভিত্তি করে তাৎক্ষণিকভাবে কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এই ধরণের সিদ্ধান্তে উপনীত হয়েছিল।

সরকার যেহেতু ড. এম. মাসরুর রিয়াজকে তাঁর যোগ্যতা ও অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে নিয়োগ প্রদান করেছে সুতরাং এ ক্ষেত্রে কমিশনের অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কোনো আপত্তি নাই। ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যগণের সাথে আলোচনার ভিত্তিতে ড. এম. মাসরুর রিয়াজকে চেয়ারম্যান হিসেবে স্বাগত জানানোর বিষয়ে এসোসিয়েশন পূর্ববর্তী সিদ্ধান্ত থেকে সম্পূর্ণভাবে সরে এসেছে এবং তাঁকে কমিশনে সাদরে গ্রহণ করতে অ্যাসোসিয়েশনের কোন আপত্তি নাই।

শেয়ারবাজারনিউজ ডটকম/ মা

 

 

 

৩ উত্তর “ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে বিএসইসি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আনীত অভিযোগ প্রত্যাহার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.