আজ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ইং, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ সেপ্টেম্বর ২০২৪, রবিবার |

kidarkar

ছয় মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় মিউচুয়াল ফান্ড লভ্যাংশ সংক্রান্ত তথ্য ঘোষণা করেছে। ফান্ডগুলো হলো- এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ফান্ডগুলো বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ প্রদান করবে না। একইসাথে আগামী ৬ অক্টোবর সবগুলো ফান্ডের রেকর্ড তারিখ ঘোষণা করা হয়েছে।

একনজরে ছয় মিউচুয়াল ফান্ডের তথ্য

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ২০ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৬ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে ১১ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ৩২ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ৩২ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৭ টাকা ৫৪ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ২২ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৯ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ১০ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৬ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: গত ৩০, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছর শেষে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে ২৯ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৭ টাকা ৮৮ পয়সা।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.