আজ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ইং, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ সেপ্টেম্বর ২০২৪, বুধবার |

kidarkar

লংকাবাংলা ফাইন্যান্স, মাস্টারকার্ড ও প্রিয়শপ এর যৌথ উদ্যোগে সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু

নিজস্ব প্রতিবেদক: লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি, মাস্টারকার্ড এবং প্রিয়শপ এর সাথে যৌথ উদ্যোগে ক্ষুদ্র ও মাঝারি শিল্প (সিএমএসএমই) উদ্যোক্তাদের জন্য একটি কো- ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু করেছে।

এই নতুন কো-ব্র্যান্ডেড কার্ড প্রিয়শপ এর ক্ষুদ্র উদ্যোক্তাদের নগদ অর্থের ওপর নির্ভরশীলতা কমিয়ে বাড়তি সুবিধা প্রদান করবে এবং সহজেই আর্থিক সেবার সুযোগ পেতে ডিজিটাল ফুটপ্রিন্ট তৈরি করতে সহায়তা করবে। লংকাবাংলা প্রিয়শপ কো- ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রিয়শপ প্ল্যাটফর্মের ৫ হাজারেরও বেশি ব্যবসায়ী অনলাইন পোর্টাল এবং পিওএস টার্মিনালের মাধ্যমে সহজে ডিজিটাল লেনদেন সম্পন্ন করতে পারবেন।

এছাড়াও, এতে আরও রয়েছে তিনগুণ বেনিফিট ইন্স্যুরেন্স কাভারেজ এবং প্রথম বছরের জন্য ৫০% বার্ষিক ফি মওকুফের সুবিধা। লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি এর ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম বলেন, “লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি দেশের সিএমএসএমই উদ্যোক্তাদের এগিয়ে নিয়ে যেতে প্রতিশ্রæতিবদ্ধ। ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রবৃদ্ধি ও সফলতার জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদানের ক্ষেত্রে মাস্টারকার্ড ও প্রিয়শপের সঙ্গে আমাদের কো- ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড চালুর এই উদ্যোগটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।” প্রিয়শপ-এর সিইও আশিকুল আলম খান তার আশাবাদ ব্যক্ত করে বলেন, “প্রিয়শপের আগামীতে ১০ লক্ষ সিএমএসএমই উদ্যোক্তার সাপ্লাই চেইনকে স্ট্রীমলাইন করার মাধ্যমে এবং তাদের আর্থিক সক্ষমতা বাড়ানোর জন্য আর্থিক অন্তর্ভুক্তিকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনায় এগিয়ে যাচ্ছে।

লংকাবাংলা ফাইন্যান্স এবং মাস্টারকার্ডকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই প্রিয়শপ রিটেইলারদের জন্য এমন একটি বৈচির্ত্যময় এবং উপকারী কো- ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড দেওয়ার জন্য। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই কার্ডটি আমাদের রিটেইলারদের আর্থিক অন্তর্ভুক্তিতে অবিচ্ছেদ্য ভ‚মিকা পালন করবে।” মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি ও প্রিয়শপের সঙ্গে সহযোগী হয়ে সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য এই নতুন কার্ড চালু করতে পেরে মাস্টারকার্ড আনন্দিত। এই সহযোগিতামূলক উদ্যোগের মাধ্যমে সিএমএসএমই উদ্যোক্তাদের একটি ইতিবাচক ক্রেডিট ইতিহাস বা আর্থিক রেকর্ড তৈরি হবে এবং ভবিষ্যতে অন্যান্য আর্থিক সেবা প্রাপ্তি সহজ করবে। ফলে তাদের দীর্ঘমেয়াদী টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত হবে। এই উদ্যোগ বাংলাদেশে ডিজিটাল পেমেন্ট গ্রহণকে উৎসাহিত করার প্রতি মাস্টারকার্ডের প্রতিশ্রæতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।” অনুষ্ঠানে খোরশেদ আলম, এসইভিপি, হেড অফ রিটেইল বিজনেস, লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি; দীপ্তি মÐল, কো-ফাউন্ডার এবং সিএমও, প্রিয়শপ; এবং সোহেল আলিম, অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর, মাস্টারকার্ড সহ উল্লেখিত সব প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.