আজ: রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ইং, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার |

kidarkar

মার্কেন্টাইল ব্যাংকের আয়োজনে কক্সবাজারে শুরু হলো বাংলাদেশ ব্যাংকের গ্রাহক সচেতনতা সপ্তাহ-২০২৪

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকদের ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম বিভাগে শুরু হলো গ্রাহক সচেতনতা সপ্তাহ-২০২৪। আজ (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের উদ্যোগে এবং মার্কেন্টাইল ব্যাংক পিএলসি এর সার্বিক সহযোগিতায় কক্সবাজারের সায়মান বিচ রিসোর্টে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ নূরুল আমীন। ৫ দিনব্যাপী অনুষ্ঠিত গ্রাহক সচেতনতা সপ্তাহ ২২ সেপ্টেম্বর শুরু হয়ে ২৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখে শেষ হবে।

অনুষ্ঠাানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের পরিচালক, চট্টগ্রাম অফিস মোহাম্মদ আশিকুর রহমান ও বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের পরিচালক (এফআইসিএসডি) মোহাম্মদ মহসিন হোছাইনী এবং মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এফআইসিএসডি) আবু হেনা হুমায়ূন কবীর।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক ও ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের স্ট্রাটেজিক কম্যুনিকেশন টিমের প্রধান মোহাম্মদ মাহেনুর আলম। দিনব্যাপী আয়োজনে অতিথিবৃন্দের মূল আলোচনার পাশাপাশি ছিলো ব্যাংকিং সেবার বিভিন্ন বিষয়ের উপর সচেতনতামূলক অডিও ভিজ্যুয়াল প্রদর্শন ও প্রেজেন্টেশন। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের শাখাসমূহের ১৭০ জনেরও অধিক কর্মকর্তা ও গ্রাহক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনায় প্রধান অতিথি বলেন, গ্রাহকই হলো আর্থিক সেবার প্রাণ। ব্যাংকিং কার্যক্রম যথাযথভাবে সম্পাদনে ব্যাংকারদের পাশাপাশি গ্রাহকদের মাঝেও সচেতনতা তৈরি অনেক গুরুত্বপূর্ণ। তাই গ্রাহকসেবা নিশ্চিতকরণে ব্যাংকারদের সচেতন থাকার পাশাপাশি গ্রাহকদেরকেও সচেতন করে গড়ে তোলার বিষয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণকে দায়িত্বশীল হওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.