আজ: বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪ইং, ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার |

kidarkar

ব্র্যাক ব্যাংকের ৩ মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি বিশ্বব্যাংক গ্রুপের এসএমই ফাইন্যান্স ফোরাম থেকে তিনটি মর্যাদাপূর্ণ পুরস্কার জিতেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটি এই তিনটি পুরস্কারের দুটিই জিতেছে শীর্ষ ক্যাটেগরিতে এসএমই প্রোডাক্ট উদ্ভাবনের স্বীকৃতিস্বরূপ।

অর্জিত পুরস্কারগুলো হলো, গ্লোবাল ক্যাটাগরিতে প্রোডাক্ট ইনোভেশন অব দ্য ইয়ার- বেস্ট কমার্শিয়াল ব্যাংক ইন প্লাটিনাম অ্যাওয়ার্ড, এশিয়া ক্যাটাগরিতে প্রোডাক্ট ইনোভেশন অব দ্য ইয়ার- বেস্ট কমার্শিয়াল ব্যাংক ইন এশিয়া ইন প্লাটিনাম অ্যাওয়ার্ড এবং এশিয়া ক্যাটাগরিতে বেস্ট ফাইন্যান্সিয়ার ফর উইমেন অন্ট্রপ্রেনরস ইন এশিয়া ইন সিলভার অ্যাওয়ার্ড।

১৮ সেপ্টেম্বর ব্রাজিলের সাও পাওলোতে অনুষ্ঠিত গ্লোবাল এসএমই ফাইন্যান্স ফোরামের বার্ষিক সম্মেলনে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এসএমই ফাইন্যান্স ফোরামের প্রধান কামার সেলিমের কাছ থেকে পুরস্কারগুলো গ্রহণ করেন। এই সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্বের শীর্ষস্থানীয় ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন, ফিনটেক, ডেভেলপমেন্ট ব্যাংকের নির্বাহীরা এবং এসএমই খাতের বিশেষজ্ঞরা, যারা সম্মেলনে এসএমই ফাইন্যান্সে ডিজিটাল এবং সাসটেইনেবল ট্রেন্ড নিয়ে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের রূপান্তরমূলক ভূমিকা নিয়ে আলোচনা করেন।

পুরস্কার গ্রহণের সময় সৈয়দ আব্দুল মোমেন বলেন, “ব্যাংকিং খাতে উদ্ভাবনের ক্ষেত্রে ব্র্যাক ব্যাংক সবসময়ই পথিকৃৎ। আমাদের গ্রাহককেন্দ্রিক এবং উদ্ভাবনী এসএমই প্রোডাক্ট, যেমন- স্বাবলম্বী, দ্যুতি, ডিজিটাল লোন সাফল্য এবং জীবিকা আর্থিক সেবার বাইরে থাকা অতিক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসছে। এর ফলে নিশ্চিত হচ্ছে বিস্তৃত পরিসরে আর্থিক অন্তর্ভুক্তি এবং জাতীয় উন্নয়ন।”

তিনি আরও বলেন, “আমরা ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি) কর্তৃক পরিচালিত এসএমই ফাইন্যান্স ফোরাম থেকে এই মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়ে সত্যিই অনেক সম্মানিত ও গর্বিত বোধ করছি। এই অর্জনটি আমাদের নতুন প্রোডাক্ট উদ্ভাবন, নারী উদ্যোক্তাদের সহায়তা এবং তৃণমূল পর্যায়ের এসএমই ব্যবসায়গুলোকে অর্থায়নের ব্যাপারে আমাদের প্রতিশ্রুতির প্রমাণ।”

বিশ্বব্যাংক গ্রুপের সদস্য আইএফসি এবং এসএমই ফাইন্যান্স ফোরাম কর্তৃক আয়োজিত এবং জি-২০ গ্লোবাল পার্টনারশিপ ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন (জিপিএফআই) কর্তৃক অনুমোদিত গ্লোবাল এসএমই ফাইন্যান্স অ্যাওয়ার্ড সেসব আর্থিক প্রতিষ্ঠান এবং ফিনটেক কোম্পানিগুলোর সাফল্য উদ্‌যাপনে এই পুরস্কার দিয়ে থাকে, যারা তাদের এসএমই ক্লায়েন্টদের উদ্ভাবনী প্রোডাক্ট এবং ব্যতিক্রমী সার্ভিস প্রদানের মাধ্যমে সর্বোচ্চ সেবা নিশ্চিত করে থাকে।

এই পুরস্কারগুলোর মাধ্যমে এমন সব প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়ে থাকে, যারা উদ্ভাবনী প্রোডাক্ট এবং সার্ভিসের মাধ্যমে এসএমই ব্যবসায়গুলোর অর্থায়ন সুবিধা আরও সহজ করতে, নারীদের পরিচালিত এসএমই ব্যবসায়গুলোকে ক্ষমতায়িত করতে এবং আর্থিক সেবায় উদ্ভাবনের ওপর গুরুত্ব দিয়ে কাজ করে যায়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.