আজ: শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইং, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার |

kidarkar

মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হলো ৭ম বাংলাদেশ মার্কেটিং-ডে

নিজস্ব প্রতিবেদক: মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হলো ৭ম বাংলাদেশ মার্কেটিং-ডে। ১৮ অক্টোবর ২০২৪ তারিখে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়। ৭ম বাংলাদেশ মার্কেটিং ডে এর প্রতিপাদ্য বিষয় ছিল ‘মার্কেটিং ওয়েলবিং’। এ প্রতিপাদ্যই সারাদেশে দিবসটি পালিত হয়।

প্রায় ৭ বছর আগে প্রতিষ্ঠিত হয় মার্কেটার্স ইন্সটিটিউট বাংলাদেশ। বাংলাদেশের প্রায় ৫০ লাখেরও বেশি মানুষ মার্কেটিং পেশার সঙ্গে জড়িত এবং তাদের মুখপাত্র হিসেবে কাজ করে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ নামক সংগঠনটি। প্রতি বছরের অক্টোবর মাসে এই দিবসটি উদযাপন করা হয়।

ইতোপূর্বে, ১৭ অক্টোবর দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে মার্কেটিং পেশায় কর্মরত কর্মীরা তাদের অফিসে কেক কাটার মাধ্যমে মার্কেটিং ডে উদযাপন করে। বাংলাদেশের প্রায় সব বড় বড় প্রতিষ্ঠানে এই দিবসকে ঘিরে নানা আয়োজন করা হয়। দিবসটিকে ঘিরে সারাদিনব্যাপী বাংলাদেশের সেরা কর্পোরেট হাউজ; সারাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ছাত্র/ছাত্রী, ব্যাংক কর্মকর্তা, মার্কেটিং এক্সিকিউটিভ ও সেলস পার্সোনদের নিয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়। দিবসটিকে ঘিরে সব জায়গায় এক মিলনমেলায় পরিণত হয়।

এবারের আয়োজনে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন আকিজ বশির গ্রুপের এমডি এসকে বসির উদ্দিন; কনভেনর হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সায়েদ ফরহাদ আনোয়ার, শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্কেটার্স ইন্সটিটিউট অব বাংলাদেশের সদস্য সচিব সেক্রেটারি জেনারেল ডক্টর মো শরীফুল ইসলাম দুলু; মার্কেটার্স ইন্সটিটিউট অব বাংলাদেশের সহ-সভাপতি সৈয়দ আলমগীর প্রমুখ।

আকিজ বশির গ্রুপের এমডি এসকে বসির উদ্দিন বলেন, আমাদের প্রতিশ্রুতি আমাদের আদর্শে প্রতিফলিত হয়। আমরা ক্রমাগত আমাদের গ্রাহক, সম্প্রদায় এবং পরিবেশের জন্য নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে চাই। নতুন সব উদ্ভাবনের মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সুস্থতার জন্য কাজ করে যাওয়া উচিত। এই মার্কেটিং দিবসে, আসুন আমরা সুস্থতার মূলনীতিগুলিকে গ্রহণ করি।

উল্লেখ্য: প্রায় ৫০ লক্ষাধিক সেলস ও মার্কেটিং পেশার সঙ্গে সংশ্লিষ্ট দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল পেশাজীবীদের একই প্ল্যাটফর্মে একত্রিত করে তাদের পেশাগত উন্নয়ন ও ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টির প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবার উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ। সে সাথে এমআইবি মার্কেটিং প্রফেশনালদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও তাদের বিনোদনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সকলের সম্মিলিত সহযোগিতায় প্ল্যাটফর্মটি এর সদস্যদের পেশাগত নিরাপত্তা বিধানসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। সেক্ষেত্রে দক্ষ মানব সম্পদ গঠন করতে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ সুচিন্তিত ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে।

৭ম বাংলাদেশ মার্কেটিং-ডে এর অফিসিয়াল পিআর পার্টনার হিসেবে কাজ করছে ব্যাকপেজ পিআর। ইভেন্টের তথ্যগুলোক সারাদেশে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাকপেজ পিআর ইভেন্টের মূল হাইলাইট, আলোচনা সভা এবং তথ্যবহুল ও গুরুত্বপূর্ণ এই সমাবেশকে সারা বাংলাদেশে মার্কেটিং পেশাদারদের কাছে সফলভাবে পৌঁছে দিতে সাহায্য করে যাছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.