আজ: বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ইং, ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অক্টোবর ২০২৪, মঙ্গলবার |

kidarkar

ইউনিয়ন ব্যাংকের আমানত হিসাব ও সঞ্চয় প্রকল্প সমূহে জনসাধারণের আগ্রহ বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক: শরীয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংক পিএলসি সর্বস্তরের প্রতিষ্ঠান ও জনগণের জন্য শরীয়াহ নীতিমালার আলোকে সর্বমোট ২৫টি আমানত হিসাব ও সঞ্চয় প্রকল্প চালু রয়েছে।

এর মধ্যে অন্যতম হলো- নিয়মিত হিসাব সমূহ যেমন: আল ওয়াদিয়াহ কারেন্ট একাউন্ট, মুদারাবা সঞ্চয়ী হিসাব, মুদারাবা স্কুল ব্যাংকিং সঞ্চয়ী হিসাব (উদ্ভাস), মুদারাবা নো ফ্রিল সঞ্চয় হিসাব, মুদারাবা প্রিভিলেজড সেভিংস একাউন্ট, ইউবিএল স্যালারি একাউন্ট, মুদারাবা বিশেষ নোটিশ হিসাব, মুদারাবা মাসিক প্রদেয় বিশেষ নোটিশ হিসাব (ফায়িদা)।

নিয়মিত সঞ্চয় প্রকল্প সমূহ যেমন: মুদারাবা মাসিক সঞ্চয় প্রকল্প, মুদারাবা মিলিওনিয়ার সঞ্চয় প্রকল্প (লাখপতি), মুদারাবা ক্রোড়পতি সঞ্চয় প্রকল্প (কোটিপতি), মুদারাবা বিবাহ সঞ্চয়ী প্রকল্প (সহযাত্রী ), মুদারাবা হজ্জ্ব সঞ্চয়ী প্রকল্প (হজ্জ্ব), মুদারাবা মোহর সঞ্চয়ী প্রকল্প (মোহর), মুদারাবা প্রিভিলেজড ডিপোজিট স্কিম, মুদারাবা প্রবাসী সঞ্চয় প্রকল্প, মুদারাবা ফেমিনা ডিপোজিট স্কিম (নিসা), মুদারাবা সিনিয়র সিটিজেন ডিপোজিট স্কিম (এহসান), মুদারাবা লাইফস্টাইল ডিপোজিট স্কিম (সহজ), মুদারাবা বারাকাহ ডিপোজিট স্কিম (বারাকাহ).

এবং বিশেষ আমানত প্রকল্পসমূহ যেমন: মুদারাবা মাসিক মুনাফা প্রকল্প (প্রেরণা), মুদারাবা ওয়ালিদা মাসিক মুনাফা প্রকল্প (মা), মুদারাবা দ্বিগুন বৃদ্ধি সঞ্চয় প্রকল্প (সমৃদ্ধি) এবং মেয়াদি আমানত হিসাবসমূহ যেমন: মুদারাবা মেয়াদি আমানত – ০১ মাস/ ০৩ মাস/ ০৬ মাস/ ১২ মাস এবং তদূর্ধ্ব I মুদারাবা ১০০ দিন মেয়াদি আমানত হিসাব।

এসকল আমানত হিসাব ও সঞ্চয় প্রকল্পে বিভিন্ন প্রতিষ্ঠান ও আপাম জনসাধারণের আগ্রহ পরিলক্ষিত হচ্ছে এবং তাঁরা নিজ নিজ প্রয়োজনানুসারে ইউনিয়ন ব্যাংকের ১৭৪ টি শাখায় নিয়মিত হিসাব খুলছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.