আজ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ইং, ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

 ‘টারজান’ খ্যাত জনপ্রিয় অভিনেতার প্রয়ান

বিনোদন ডেস্ক: পৃথিবীর মায়া ত্যাগ করে গত ২৯ সেপ্টেম্বর পরপারে পাড়ি জমান  ‘টারজান’ খ্যাত জনপ্রিয় অভিনেতা রন এলি। ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারায় নিজের বাড়িতে মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৬ বছর। রনের মেয়ে ক্রিশ্চেন কাসালে এলি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে এ তথ্য জানান।

ষাটের দশকে টেলিভিশন শোতে টারজান চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি লাভ করেন। রন এলির আরও অনেক টিভি শো ও সিরিয়াল থাকলেও দর্শকের হৃদয়গ্রাহী হয়েছিলেন বনের রাজা টারজান হয়ে।

১৯৬৬ সাল থেকে ১৯৬৮ সাল পর্যন্ত এনবিসি টেলিভিশন নেটওয়ার্কে সম্প্রচারিত হয়েছিল টারজান। দুই সিজনে ৫৭টি এপিসোডে আধুনিক দর্শকদের জন্য এক নতুন টারজান চরিত্রকে তুলে ধরা হয়। সে সময় রন এলি তার প্রায় সব স্টান্ট নিজেই করতেন। তা করতে গিয়ে দুবার তার কাঁধের হাড় ভেঙেছে, পিঠের পেশি ছিঁড়েছে এবং দুবার সিংহের কামড় খেয়েছেন। আর এইসব তার জনপ্রিয়তা আরও বাড়িয়ে দেয়। টারজান সিরিজটি জনপ্রিয়তার জন্যই পরে বিভিন্ন ভাষায় ডাবিং করে বিশ্বের নানা দেশে প্রচারিত হয়েছিল।

এর আগে ১৯৬০-এর দশকের গোড়ার দিকে  ‘ফাদার নোজ বেস্ট’, ‘হাউ টু ম্যারি আ মিলিয়নেয়ার’ এবং ‘দ্য মেনি লাভস অব ডোবি গিলিস’-এর মতো জনপ্রিয় টিভি শোগুলোতে অভিনয় করেন রন। ২০০১ সালে অভিনয় থেকে অবসর নিয়ে মন দেন লেখালেখিতে। প্রকাশ করেন দুটি রহস্য উপন্যাসও।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.