আজ: রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ইং, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ নভেম্বর ২০২৩, বুধবার |

kidarkar

ইউনিভার্সাল কলেজ ও কমার্শিয়াল ব্যাংক অব সিলনের চুক্তি

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় ও আন্তর্জাতিক আর্থিক সেবাখাতের স্বনামধন্য প্রতিষ্ঠান কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র সঙ্গে অংশীদারিত্ব করেছে এসটিএস গ্রুপের আওতাধীন বাংলাদেশে বিশ্বমানের আন্তর্জাতিক শিক্ষা নিশ্চিতকারী প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।

এই অংশীদারিত্বের মধ্য দিয়ে এখন ইউসিবির শিক্ষার্থীরা কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসিতে ইন্টার্নশিপ ও প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন। পাশাপাশি, স্বনামধন্য এই প্রতিষ্ঠানটিতে নিজেদের মেধা ও যোগ্যতা প্রমাণের ভিত্তিতে আর্নড প্লেসমেন্ট’এরও সুযোগ পেতে পারেন তারা।

কমার্শিয়াল ব্যাংক অব সিলন প্রাঙ্গনে সম্প্রতি অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর আয়োজনে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং ও কমার্শিয়াল ব্যাংক অব সিলনের সিইও নাজিথ মিওয়ানাগে।

অনুষ্ঠানে ব্যাংকটির উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি চিফ এক্সেকিউটিভ অফিসার (ডিসিইও) ও চিফ অপারেটিং অফিসার (সিওও) কপিলা লিয়ানাগে এবং ডেপুটি চিফ এক্সেকিউটিভ অফিসার (ডিসিইও) ও হেড অব কর্পোরেট ব্যাংকিং মাহমুদ হোসেন। অন্যদিকে ইউসিবি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন এসটিএস ক্যাপিটাল লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এস এম রাহমাতুল মুজিব, এফসিএ ও ইউসিবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান।

ইউসিবি’র শিক্ষার্থীরা এখন কমার্শিয়াল ব্যাংক অব সিলনের অধীনে ইন্টার্নশিপ, প্লেসমেন্ট ও ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার সুযোগ পাবেন। পাশাপাশি, ব্যাংকটির কর্মকর্তাদের গেস্ট লেকচার, ক্যারিয়ার দিকনির্দেশনা ও মেনটরিং সেশনের মধ্য দিয়ে ধারাবাহিকভাবে নলেজ শেয়ারিংয়ের উদ্যোগও গৃহীত হবে। শিক্ষা ও আর্থিক খাতের সুষ্ঠু সমন্বয় নিশ্চিত করতে ইউসিবি ও কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র যৌথ প্রচেষ্টায় ভবিষ্যতে আরো বিভিন্ন বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে।

এই অংশীদারিত্বের প্রসঙ্গে ইতিবাচক আশাবাদ ব্যক্ত করে এসটিএস গ্রুপের সিইও মানাস সিং বলেন, “কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র সঙ্গে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত। এ অংশীদারিত্ব ব্যাংকিং খাতকে আমাদের শিক্ষার্থীদের সামনে তুলে ধরে তাদের শিক্ষাগত অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। পাশাপাশি, এসময় শিক্ষার্থীরা কর্পোরেট পরিসরে তাদের যোগাযোগ বৃদ্ধিরও অনন্য সুযোগ পাবে। এই অংশীদারিত্ব আমাদের শিক্ষার্থীদের সামনে নতুন দিগন্ত উন্মোচন করে তাদেরকে আর্থিক খাতে সমৃদ্ধশালী ক্যারিয়ার গড়ার দিকে পরিচালিত করবে বলে আমাদের দৃঢ বিশ্বাস রয়েছে”।

কমার্শিয়াল ব্যাংক অব সিলনের সিইও নাজিথ মিওয়ানাগে বলেন, “ইউসিবি’র সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা তাদের বাস্তব অভিজ্ঞতা ও জ্ঞানের আলোকে আরও প্রস্তুত করে তুলতে চাই, যা তাদের কর্মজীবনে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জনে সহায়তা করবে। পাঠ্যবইয়ের বাইরেও শিক্ষার্থীদের বাজার ও গ্রাহক সম্পর্কে জানাশোনা থাকা অত্যন্ত জরুরি; আর তাদের ভবিষ্যৎ সমৃদ্ধি নিশ্চিতে এই অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে”।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.