আজ: রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ইং, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুলাই ২০২৪, মঙ্গলবার |

kidarkar

মেসিকে আল ইত্তিহাদে পাওয়া হবে স্বপ্নের মতো: জেরার্ড

স্পোর্টস ডেস্ক : এক দশকের বেশি সময় ধরে ফুটবল বিশ্ব বুঁদ হয়ে ছিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো দ্বৈরথে। দুজন তখন খেলতেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে। তাদের নিয়ে চর্চাটাও তাই ছিল বেশ। এখনও ওই দ্বৈরথের রেশ রয়ে গেছে।

ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছে গেছেন মেসি ও রোনালদো দুজনেই। ২০২২-২৩ মৌসুমের মাঝপথে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে নাম লেখান রোনালদো। পিএসজি ছেড়ে এর কিছুদিন পর মেসির ঠিকানা হয় যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে।

মেসিকে অবশ্য নিতে চেয়েছিল সৌদি ক্লাব আল হিলাল। কিন্তু তাদের মোটা অঙ্কের অর্থের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। এখন আবার মেসি-রোনালদো দ্বৈরথ দেখার স্বপ্নের কথা বলেছেন সৌদির আরেক ক্লাব আল ইত্তিহাদের কোচ স্টিভেন জেরার্ড।

তিনি বলেছেন, ‘মেসিকে আল ইত্তিহাদে পাওয়া হবে স্বপ্নের মতো। সে অসাধারণ খেলোয়াড় আর দলের জন্য দারুণ এক সম্পদ হবে। আমি জানি সৌদি আরবে আসা তার জন্য কঠিন, কিন্তু স্বপ্ন দেখায় কোনো ভুল নেই।’

জেরার্ড নিজেও তার প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হন। পুরো দুনিয়াই একটা সময় মেসি নাকি রোনালদো কে সেরা, এই বিতর্কে যোগ দিয়েছিল। জেরার্ডের কাছে কে সেরা? আলাদা করে কারও নাম নিতে রাজি হননি সাবেক লিভারপুল তারকা।

তিনি বলেন, ‘মেসি ও রোনালদো দুজনই দুর্দান্ত খেলোয়াড়, ফুটবলে তাদের অনেক অসাধারণ গল্প আছে। রোনালদো দারুণ গোলস্কোরার, মেসি খেলোয়াড় হিসেবে আরও পরিপূর্ণ। আমি তাদের মধ্যে থেকে একজনকে বেছে নিতে পারবো না, দুজনই কিংবদন্তি।’

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.