আজ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ইং, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অগাস্ট ২০২৪, শুক্রবার |

kidarkar

অধ্যাপক আব্দুর রব খান, কোষাধক্ষ্য নর্থ সাউথ ইউনিভার্সিটির ‘’ভারপ্রাপ্ত উপাচার্য’’ হিসেবে দায়িত্বভার গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: নর্থ সাউথ ইউনিভার্সিটির গত ২৮শে আগস্ট জরুরী বোর্ড মিটিং সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রফেসর আব্দুর রব খান, কোষাধক্ষ্য কে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্বভার অর্পণ করেছেন নর্থ সাউথ ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ড ।

উল্লেখ্য যে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে বিগত ৫ই আগস্ট সৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের পর ৬ই আগস্ট দুপুর থেকে শেখ কামালের বন্ধু পরিচয় দানকারী ও সাবেক ছাএলীগ নেতা উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম পলাতক রহিয়াছেন, এমনকি উনি উনার নর্থ সাউথ ইউনিভার্সিটি হতে প্রদত্ত বাড়িতেও অবস্থান করিতেছেন না । এছাড়াও ছাত্র আন্দোলনের সম্পূর্ণ বিরোধিতা করার কারণে ছাত্রদের একটি বড় অংশ দীর্ঘদিন যাবত উনার পদত্যাগের দাবিতে অনড় রহিয়াছে। এমতাবস্থায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এক ধরনের অচল অবস্থা সৃষ্টি হইয়াছে ।

বিশেষ করে প্রতিষ্ঠানের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে, এই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে উপাচার্যের অনুপস্থিতি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের ধারাবাহিকতা নিয়ে বোর্ড উল্লেখযোগ্য উদ্বেগ প্রকাশ করেছেন ।

অধ্যাপক আব্দুর রব খান, কোষাধক্ষ্য কে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তার বর্তমান ভূমিকা ছাড়াও উপাচার্য ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন । আব্দুর রব সাহেবের ভারপ্রাপ্ত দায়িত্ব গ্রহণ পরবর্তী বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ফিরেছে এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে। যাহা সর্বসম্মতিক্রমে ট্রাষ্টি বোর্ড কর্তৃক গৃহীত ও অনুমোদিত হয়।

উল্লেখ্য যে ভিসি আতিকুলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের তহবিল তসরুপের অভিযোগ ও বেআইনী ভাবে ট্রাস্টী হবার ও অভিযোগ রয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.