আজ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ইং, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অগাস্ট ২০২৪, শনিবার |

kidarkar

ঢাবিতে যোগদান করলেন প্রফেসর ড. সাইফুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: আদালতের রায় পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) যোগদান করেছেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রফেসর ড. সাইফুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার তিনি রেজিস্টারের মাধ্যমে বিভাগে যোগদান করেন।

এর আগে ২০১৫ সালের ৩০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো. সাইফুল ইসলামকে রাজনৈতিকভাবে ভিন্নমতাবলম্বী হওয়ায় তাঁকে চাকরিচ্যুত করা হয়!

তৎকালীন আওয়ামী ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ অন্যায় সিদ্ধান্ত নেওয়া হয়।

এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন প্রফেসর ড . সাইফুল ইসলাম। রিটের প্রেক্ষিতে ২০১৯ সালের ২৪ জানুয়ারি সাইফুল ইসলামের পক্ষে রায় দেন আদালত। ওই রায়ের প্রেক্ষিতে তিনি বিভাগে যোগদান করতে গেলে তৎকালীন আওয়ামী প্রশাসন তাঁকে বাধা দেয়। তবে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৮ আগস্ট তিনি যোগদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে চিঠি দেন। সেটি বৃহস্পতিবার গ্রহণ করা হয় এবং তিনি যোগদান করেন।

ঢাবিতে যোগদান করলেন প্রফেসর ড. সাইফুল ইসলামআদালতের রায় পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) যোগদান করেছেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রফেসর ড. সাইফুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার তিনি রেজিস্টারের মাধ্যমে বিভাগে যোগদান করেন। এর আগে ২০১৫ সালের ৩০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো. সাইফুল ইসলামকে রাজনৈতিকভাবে ভিন্নমতাবলম্বী হওয়ায় তাঁকে চাকরিচ্যুত করা হয়! তৎকালীন আওয়ামী ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ অন্যায় সিদ্ধান্ত নেওয়া হয়। এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন প্রফেসর ড . সাইফুল ইসলাম। রিটের প্রেক্ষিতে ২০১৯ সালের ২৪ জানুয়ারি সাইফুল ইসলামের পক্ষে রায় দেন আদালত। ওই রায়ের প্রেক্ষিতে তিনি বিভাগে যোগদান করতে গেলে তৎকালীন আওয়ামী প্রশাসন তাঁকে বাধা দেয়। তবে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৮ আগস্ট তিনি যোগদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে চিঠি দেন। সেটি বৃহস্পতিবার গ্রহণ করা হয় এবং তিনি যোগদান করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.