আজ: শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইং, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার |

kidarkar

ইউনিয়ন ব্যাংকের নিরীক্ষা কমিটির ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: ইউনিয়ন ব্যাংক পিএলসি’র নবগঠিত পরিচালনা পর্ষদের ১ম সভায় নিরীক্ষা কমিটির চেয়ারম্যান ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন যথাক্রমে শেখ জাহিদুল ইসলাম এবং মোঃ হুমায়ুন কবীর। এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান মুঃ ফরীদ উদ্দীন আহমদ।

সভাটি সোমবার (০২ সেপ্টেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে শেখ জাহিদুল ইসলাম নিরীক্ষা কমিটির চেয়ারম্যান এবং মোঃ হুমায়ুন কবীর ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন।

শেখ জাহিদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেমে এমবিএ (ফিন্যান্স) সম্পন্ন করেন এবং এসআইবিএল, এমটিবি, এআইবিএলসহ বিভিন্ন ব্যাংক ও অডিট ফার্মে কর্মরত ছিলেন। তার রয়েছে ব্যাংক, দেশীয় ও আন্তর্জাতিক কোম্পানি এবং এনজিওতে বহুমাত্রিক নিরীক্ষার অভিজ্ঞতা। তিনি বাংলাদেশ ব্যাংক, আইসিএবি, আইসিএমএবি, মন্ত্রণালয় ও এনজিও ব্যুরোতে প্রশিক্ষণ গ্রহণ ও প্রদান করেন।

নবনির্বাচিত নিরীক্ষা কমিটির চেয়ারম্যান শেখ জাহিদুল ইসলাম ব্যাংকের সকল আমানতকারী, ব্যবসায়িক অংশীদার, স্টেকহোল্ডার, শুভাকাক্সক্ষী ও শুভানুধ্যায়ীদেরকে ব্যাংকের প্রতি আস্থা ও সহযোগিতা অব্যাহত রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানান।

মো. হুমায়ুন কবীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি এবং যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (ফিন্যান্স) সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে শিক্ষানবিস কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন এবং সর্বশেষ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন ডিপার্টমেন্টে তিনি অত্যন্ত সুনামের সহিত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি বিবিটিএ, বিআইবিএম, বিপিএটিসি, বিএমডিসিসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রশিক্ষণ গ্রহণ করেন।

নবনির্বাচিত ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবীর ব্যাংকের সকল আমানতকারী, ব্যবসায়িক অংশীদার, স্টেকহোল্ডার, শুভাকাক্সক্ষী ও শুভানুধ্যায়ীদেরকে ব্যাংকের প্রতি আস্থা ও সহযোগিতা অব্যাহত রাখার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.