আজ: শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইং, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

মেডিটারেনিয়ান শিপিং কোম্পানিকে ক্যাশলেস ব্যাংকিং সুবিধা দেবে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের বৃহত্তম কন্টেইনার শিপিং কোম্পানি ‘মেডিটারেনিয়ান শিপিং কোম্পানি (এমএসসি)’-কে ক্যাশলেস ব্যাংকিং সুবিধা দিতে প্রতিষ্ঠানটির সাথে একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির ক্যাশলেস ভিশনের সাথে সঙ্গতি রেখে ব্র্যাক ব্যাংক প্রতিষ্ঠানটির ঢাকা এবং চট্টগ্রাম অফিসে রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) স্থাপন করেছে। এর ফলে এই স্বনামধন্য শিপিং কোম্পানিটি ব্র্যাক ব্যাংকের বিস্তৃত ফাইন্যান্সিয়াল সল্যুশন উপভোগ করতে সক্ষম হবে।

এছাড়াও, ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম ‘কর্পনেট’-এর মাধ্যমে ব্যাংকটির কর্পোরেট এবং কমার্শিয়াল গ্রাহকদের জন্য ‘এমটি৯৪০ স্টেটমেন্ট’ সার্ভিস এবং অন্যান্য ইলেকট্রনিক পেমেন্ট সার্ভিসসহ বিভিন্ন ধরণের বিশেষায়িত আর্থিক সেবা প্রদান করছে।

ব্যাংকটির এই বিশেষায়িত সার্ভিসগুলো মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির বিজনেস প্রসেসগুলোকে সরাসরি ক্যাশলেস সল্যুশনের সাথে যুক্ত করবে। এর ফলে কোম্পানিটি তাদের ব্যবসায়িক কার্যক্রম আরও দক্ষতার সাথে পরিচালনা করতে সক্ষম হবে। এই সুবিধা প্রতিষ্ঠানটির বৈশ্বিক পরিচালনগত প্রক্রিয়াকেও আরও সহজ করবে।

১ সেপ্টেম্বর ২০২৪ মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির ঢাকা অফিসে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট অ্যান্ড ইন্সটিটিউশনাল ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এবং মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির কান্ট্রি হেড হারুন উর রশিদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এটিএম আনিসুল মিল্লাত, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আনিসুর রহমান, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং আব্দুল্লাহ মুহাম্মদ আরিফ এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষে আরও উপিস্থিত ছিলেন হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং একেএম ফয়সাল হালিম, ইউনিট হেড অব লোকাল অ্যান্ড গ্লোবাল কর্পোরেট মুসাব্বির আহমেদ এবং কর্পোরেট ব্যাংকিংয়ের ম্যানেজার আহসান হাবিব।

মেডিটারেনিয়ান শিপিং কোম্পানি বৈশ্বিক জাহাজ শিল্পের একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান, যারা বিশ্বের ১৫৫টি দেশে ৫২৪টি অফিস পরিচালনা করছে। সুইজারল্যান্ডের জেনেভায় প্রতিষ্ঠানটির সদর দফতর অবস্থিত। বিশ্বব্যাপী কন্টেইনার শিপিং ব্যবসায়ের বেশিরভাগ শেয়ারই এই প্রতিষ্ঠানটির, যারা বৈশ্বিক বাণিজ্য চাহিদা মেটাতে প্রতিনিয়ত উদ্ভাবন অব্যাহত রেখেছে।

বাংলাদেশে কর্পোরেট এবং ইন্সটিটিউশনাল ব্যাংকিংয়ের পথিকৃৎ হিসেবে ব্র্যাক ব্যাংক ব্যাংকটির প্রযুক্তি-সক্ষমতাকে কাজে লাগিয়ে বিশ্বের খ্যাতিমান শিপিং কোম্পানিগুলোকে বিশেষায়িত ব্যাংকিং সুবিধা দিয়ে যাচ্ছে। এই চুক্তিটি ব্র্যাক ব্যাংকের আধুনিক, কার্যকর এবং বিশেষায়িত ব্যাংকিং সল্যুশনের মাধ্যমে মেডিটারেনিয়ান শিপিং কোম্পানির আর্থিক কার্যক্রমকে আরও উন্নত করার লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। উদ্ভাবনী ফাইন্যান্সিয়াল সল্যুশন প্রদানে ব্র্যাক ব্যাংক সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। শিপিং ইন্ডাস্ট্রির ক্যাশলেসে রূপান্তরযাত্রায় যেসব প্রতিষ্ঠান ভূমিকা রাখছে, সেগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংক অন্যতম।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.