আজ: বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ইং, ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

২০২৪ সালে বাংলাদেশের সেরা বিনিয়োগ ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল ইউসিবি ইনভেস্টমেন্ট

নিজস্ব প্রতিবেদক: আর্থিক খাতে অসাধারণ নেতৃত্বের জন্য ইউরোমানি অ্যাওয়ার্ডস ফর এক্সেলেন্স ২০২৪ ও ফাইন্যান্সএশিয়া অ্যাওয়ার্ড ২০২৪-এ ‘বাংলাদেশের সেরা ইনভেস্টমেন্ট ব্যাংক’ এর স্বীকৃতি পেয়েছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড (ইউসিবিআইএল)। বিনিয়োগ ব্যাংকিংয়ে উদ্ভাবন, উৎকর্ষ ও গ্রাহক-সন্তুষ্টি নিশ্চিত করার ক্ষেত্রে অব্যাহত প্রতিশ্রুতির আরেকটি অসাধারণ মাইলফলক হিসেবে এই মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠার মাত্র ৪ বছরেই দ্রুত খ্যাতি অর্জন করা ইউসিবিআইএল দেশের আর্থিক খাতে গ্রাহককেন্দ্রিক সেবার নতুন মানদণ্ড স্থাপন করেছে।

অনন্য এই দুটি স্বীকৃতি কেবল ইউসিবিআইএল’র সাফল্যকেই তুলে ধরে না; একইসাথে, ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর এই মুহূর্তে এমন স্বীকৃতি স্মরণীয় হয়ে থাকবে। এই অর্জনগুলো প্রতিষ্ঠানটির অবস্থানকে আরও সুদৃঢ় করে, যা দেশের আর্থিক খাতের অগ্রগতি ও টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এবার টানা দ্বিতীয়বারের মতো এই সম্মান অর্জন করলো প্রতিষ্ঠানটি। এর আগে, গতবছরও ইউরোমানি ও ফাইন্যান্সএশিয়া কর্তৃক বাংলাদেশের সেরা বিনিয়োগ ব্যাংকের স্বীকৃতি পেয়েছিল ইউসিবিআইএল।

ইউসিবিআইএলে বিনিয়োগ ব্যাংকিং সেবার সবগুলো দিকই ব্যাপকভাবে সমাদৃত; এর মধ্যে রয়েছে – ফিক্সড ইনকাম সিকিউরিটিজের মাধ্যমে অর্থায়ন, সিন্ডিকেশন, ইস্যু ম্যানেজমেন্ট, অধিগ্রহণ ও একীভূতকরণ, পোর্টফোলিও ম্যানেজমেন্ট ও কর্পোরেট পরামর্শ সেবা। পাশাপাশি, প্রতিষ্ঠানটি টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং গ্রাহককেন্দ্রিক সমাধান নিশ্চিত করতে গ্রাহকের দীর্ঘমেয়াদী অংশীদার হতেও প্রুতিশ্রুতিবদ্ধ। প্রতিষ্ঠানটি এর ‘বিয়ন্ড সার্ভিস’ ধারনায় উজ্জীবিত হয়ে এ বছরের আগস্ট পর্যন্ত ১২ হাজার কোটি টাকা সংগ্রহ ও ৫৩টি ডিল সম্পন্ন করেছে, যা দেশের আর কোনো বিনিয়োগ ব্যাংক করতে পারেনি।

ইউসিবিআইএল’র ধারাবাহিক সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র চেয়ারম্যান শরীফ জহির বলেন, “টানা দ্বিতীয়বারের মতো এই স্বীকৃতি অর্জনের মধ্য দিয়ে আমাদের প্রতি গ্রাহকের আস্থা ও সমর্থনের প্রতিফলন ঘটেছে। ফলে, আমাদের ওপর আরও বড় দায়িত্ব অর্পিত হয়। আমরা ইউসিবিআইএল এর পুরো দলের নিরলস পরিশ্রম ও নিষ্ঠার জন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের প্রতি আস্থা রাখায় গ্রাহকের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করি। দেশের আর্থিক খাতের প্রবৃদ্ধি ও বিকাশ নিশ্চিত করতে আমরা আমাদের এই অবস্থান ধরে রাখার চেষ্টা করে যাবো।”

এ বিষয়ে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক তানজিম আলমগীর বলেন, “টানা দ্বিতীয়বারের মতো এই স্বীকৃতি অর্জন বিনিয়োগ ব্যাংকিং খাতে শ্রেষ্ঠত্ব, উদ্ভাবন ও গ্রাহক-সন্তুষ্টির প্রতি আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন। এই স্বীকৃতি আমাদের কর্মীদের আরও নিষ্ঠাবান ও কঠোর পরিশ্রমী হতে উদ্বুদ্ধ করবে। আমাদের প্রতি অবিচল আস্থা রাখায় আমরা গ্রাহকদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ।”

ইউসিবিআইএল ২০২১-২৩ সাল পর্যন্ত এশিয়ামনি ও অ্যাসেট ট্রিপল-এ’র মতো আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে নানান পুরস্কার অর্জন করেছে। ২০২১ সালে প্রতিষ্ঠার পর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক অসাধারণ পারফরম্যান্সের জন্য মার্চেন্ট ব্যাংক বিভাগে প্রথম স্থান অধিকার করে ইউসিবিআইএল। এই স্বীকৃতি দেশের আর্থিক খাতে প্রবৃদ্ধি ও উৎকর্ষতা অর্জনে প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.