আজ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ইং, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার |

kidarkar

বাংলাদেশ ইউনিভার্সিটিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন।

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যুদিবস তথা পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ২০২৪) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম, রেজিস্ট্রার ব্রি. জে. মো: মাহবুবুল হক (অব.), আইন বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা, আইন বিভাগের ছাত্র নূরী আযহা এবং মো: আল আমিন প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন অর্থনীতি বিভাগের প্রভাষক মো: মনিরুজ্জামান।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত থেকে রাসুলুল্লাহর (সা.) জীবন ও কর্মের ওপর আলোচনা করেন বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রীরা। অলোচনা সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম হজরত মুহাম্মদ (সা.) এর বিদায় হজ্জ্বের ভাষণের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, রাসূল (সা.) পৃথিবীবাসীর জন্য একটি সুন্দর সমাজব্যবস্থা উপহার দিয়েছিলেন। এটা হচ্ছে আল্লাহ তায়ালার পক্ষ থেকে সবচেয়ে বড় রহমত। রাসূল (সা.) আমাদের সকলের জন্য রহমত। যখন ছিল জীবন্ত মানুষকে কবর দেওয়ার রীতি, গোত্রে গোত্রে দ্বন্দ্ব মারামারি সেই অবস্থায় রাসূল (সা.) পৃথিবীতে এসেছিলেন।

রেজিস্ট্রার ব্রি. জে. মো: মাহবুবুল হক (অব) তাঁর বক্তব্যে হজরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেদের জীবনে বাস্তবায়ন করার ওপর গুরুত্বারোপ করেন।

আলোচনা শেষে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়ের জন্য শান্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.