আজ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ইং, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

নারী উদ্যোক্তাদের সহায়তায় গ্লোবাল চ্যাম্পিয়ন হিসেবে স্বীকৃতি পেলো আইপিডিসি ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক: নারী উদ্যোক্তাদের সহায়তায় অনন্য ভূমিকা রাখার জন্য আইপিডিসি ফাইন্যান্স গ্লোবাল এসএমই ফাইন্যান্স অ্যাওয়ার্ড ২০২৪ এ সেরা নারী উদ্যোক্তা ফাইন্যান্সিয়ার ক্যাটাগরিতে গ্লোবাল চ্যাম্পিয়ন হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এই সম্মাননা ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি) এবং এসএমই ফাইন্যান্স ফোরাম প্রদান করেছে, যা আইপিডিসি ফাইন্যান্সের যুগান্তকারী উদ্যোগ “আইপিডিসি জয়ী” যা নারী উদ্যোক্তা উন্নয়নের জন্য একটি সর্বাত্মক সহায়ক হিসেবে কাজ করছে তারই প্রতিফলন।

এই আন্তর্জাতিক স্বীকৃতি আইপিডিসি ফাইন্যান্সের নারী উদ্যোক্তাদের সমর্থনে একটি অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরির জন্য অবিচল প্রতিশ্রুতি তুলে ধরেছে। “আইপিডিসি জয়ী” উদ্যোগটি বাংলাদেশের নারীদের আর্থিক ও সামাজিক খাতে ইতিবাচক সম্ভাবনা উন্মোচন, প্রতিবন্ধকতা দূরীকরণ এবং উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে টেকসই সুযোগ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বৃহস্পতিবার (১৮ সেপ্টেম্বর) ব্রাজিলের সাও পাওলোতে আয়োজিত এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশ্বজুড়ে এসএমই ফাইন্যান্সিংয়ে অসাধারণ অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে স্বীকৃতি দেওয়া হয়।

এ সম্মাননা গ্রহণ করে, আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস বলেন, “নারী উদ্যোক্তাদের জন্য গ্লোবাল চ্যাম্পিয়ন হিসেবে স্বীকৃতি পাওয়াটা আমাদের জন্য গৌরবের বিষয়। এটি আমাদের পুরো টিমের কঠোর পরিশ্রম এবং অঙ্গীকারের স্বীকৃতি, যারা নারীদের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরিতে অবিরাম কাজ করে চলেছে। আইপিডিসি জয়ী শুধুমাত্র একটি ফাইন্যান্সিং উদ্যোগ নয়; এটি একটি উদ্যোগ যা বাংলাদেশের মানুষের জীবনে ও সমাজে ইতিবাচক পরিবর্তন বয়ে আনছে।”

আইএফসি এবং এসএমই ফাইন্যান্স ফোরামের এই স্বীকৃতি আইপিডিসি ফাইন্যান্সকে নারীর ক্ষমতায়নে এবং ব্যবসায়িক খাতে আর্থিক অন্তর্ভুক্তির পথে আরও শক্তিশালী অবস্থানে উন্নীত করবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.