আজ: শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইং, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০২৪, রবিবার |

kidarkar

আইসিএসবি’র চট্টগ্রামের নতুন শাখা ও প্রথম ব্যাচের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ’র (আইসিএসবি) চট্টগ্রাম শাখার উদ্বোধন এবং চট্টগ্রামের চার্টার্ড সেক্রেটারী (সিএস) কোর্সের প্রথম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের পূর্ব নাসিরাবাদের ১৬৯২ সিডিএ অ্যাভিনিউ’র গোল্ডেন প্লাজায় অনুষ্ঠিত হয়।

অধিবেশনে উল্লেখযোগ্য সংখ্যক অতিথি, আইসিএসবির সদস্য এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন, যা আইসিএসবি’র সম্প্রসারণ প্রচেষ্টার একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে চিহ্নিত হবে।

মো. দেলোয়ার হোসেন, চেয়ারম্যান, চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটি অনুষ্ঠানটি সঞ্চালন করেন। তিনি দীর্ঘদিনের প্রতিক্ষিত চট্টগ্রাম শাখা প্রতিষ্ঠার ক্ষেত্রে জোরালোভাবে উদ্যোগ নেওয়ার জন্য কাউন্সিলের প্রশংসা করেন এবং নিরলস প্রচেষ্টার জন্য চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটির সদস্যদের ধন্যবাদ জানান।

উদ্বোধনী বক্তব্যে মোঃ জাকির হোসেন, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা চট্টগ্রামের নবীন শিক্ষার্থীদের স্বাগত জানান এবং এই দিনটিকে আইসিএসবি’র জন্য একটি ঐতিহাসিক দিন হিসেবে উল্লেখ করেন।

ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান, ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, কাউন্সিল সদস্য – সেলিম আহমেদ,অলি কামাল, মো. শরিফ হাসান, মোহাম্মদ হারুন আর রশীদ, আবুল ফজল মোহাম্মদ রুবায়াত, মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া, মোঃ আবুল কালাম আজাদ, সদস্য সিআরসি উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশগ্রহণ করেন। তারা চার্টার্ড সেক্রেটারি পেশার গুরুত্ব ও এর বিভিন্ন বিষয় সম্পর্কে আলোকপাত করেন। চার্টার্ড সেক্রেটারি পেশাকে একটি অনন্য ধারা হিসেবে উল্লেখ করে, পরিশেষে সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য তারা শিক্ষার্থীদের প্রশংসা করেন।

চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিন, প্রধান এবং অধ্যাপকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ড. সৈয়দ মনজুর কাদের, ডিন, বিজনেস স্কুল, চিটাগাং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি; ড. মোঃ আসাদুজ্জামান, সহকারী অধ্যাপক এবং মিসেস ফাহমিদা আখতার, সহকারী অধ্যাপক, স্কুল অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি; অধ্যাপক উৎপল চন্দ্র শীল, বিভাগীয় প্রধান, হিসাববিজ্ঞান বিভাগ; অধ্যাপক মোঃ আমিরুল আনোয়ার চৌধুরী, বিভাগীয় প্রধান, ব্যবস্থাপনা বিভাগ; সৌরভ কুমার বড়ুয়া, সহযোগী অধ্যাপক, হিসাববিজ্ঞান বিভাগ, সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম এবং ড. মোহাম্মাদ তৌহিদুর রহমান, বিভাগীয় প্রধান, অর্থ ও ব্যাংকিং বিভাগ;  মোহাম্মদ হাসেম, বিভাগীয় প্রধান, হিসাববিজ্ঞান বিভাগ; মোহাম্মদ জাহাঙ্গীর, সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান বিভাগ, সরকারি কমার্স কলেজ, চট্টগ্রাম এবং মোঃ রাকিবুল ইসলাম মায়শান, সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং সচিব, চট্টগ্রাম শাখা কাউন্সিল, আইসিএমএবি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তারা আইসিএসবির আমন্ত্রণের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ইনস্টিটিউটের কর্পোরেট গভর্ন্যান্স এবং পেশাগত উন্নয়নে প্রচেষ্টার প্রশংসা করেন। তারা সকলকে শুভেচ্ছা জানান এবং উল্লেখ করেন যে, এই নতুন শাখা আইসিএসবির অংশীজনদের জন্য সহায়ক হবে।

চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটির সদস্য মোঃ রিয়াজুল হক শিকদার,  রাজীব সাহা, এ এম এম মাইনুদ্দিন মজুমদার, এবং মোঃ শামিবুর রহমান, নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব) ও আইসিএসবির অন্যান্য সদস্যরা সশরীরে এবং ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

আইসিএসবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম, সিএস প্রফেশনের গুরুত্ব এবং কোর্স কারিকুলাম সম্পর্কে আলোকপাত করেন। তিনি তাঁর বক্তব্যে চার্টার্ড সেক্রেটারী পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, আকর্ষণীয় এবং সম্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং ভর্তি হওয়া শিক্ষার্থীদের শিক্ষাগত উৎকর্ষের জন্য প্রচেষ্টা চালাতে অনুরোধ করেন।

আইসিএসবির প্রেসিডেন্ট, মোহাম্মদ আসাদ উল্লাহ, আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম শাখার উদ্বোধন করেন এবং চট্টগ্রামের প্রথম ব্যাচ, যা সিএস কোর্সের ৫৪তম ব্যাচের উদ্বোধন করেন।

তিনি বলেন, আইসিএসবি’র চট্টগ্রাম শাখা প্রতিষ্ঠা আমাদের কর্পোরেট গভর্ন্যান্সের উৎকর্ষতা বৃদ্ধির দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলন। তিনি আইসিএসবি এবং সিএস পেশার সম্ভাবনার কথাও তুলে ধরেন। এই নতুন শাখাটি আইসিএসবি’র সদস্য এবং শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান হিসেবে কাজ করবে। পরিশেষে তিনি আনুষ্ঠানিকভাবে চট্টগ্রামের নতুন শাখার এবং চট্টগ্রামের প্রথম ব্যাচ, যা সিএস কোর্সের ৫৪তম ব্যাচ এর উদ্বোধন করেন। তিনি সকল সদস্য, শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট অংশীজনদের আন্তরিক শুভেচ্ছা জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.