আজ: বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ইং, ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অক্টোবর ২০২৪, শনিবার |

kidarkar

মারা গেছেন ডোরেমনের কণ্ঠশিল্পী নোবুয়ো

বিনোদন ডেস্ক : জনপ্রিয় কার্টুন শো ডোরেমন’র মূল চরিত্র ‘ডোরেমন’র কণ্ঠদাতা নোবুয়ো ওইয়ামা মারা গেছেন। শুক্রবার নোবুয়োর ট্যালেন্ট এজেন্সির কর্তৃপক্ষ গণমাধ্যম সিএনএনকে তার মৃত্যুর খবর নিশ্চিত করে। মৃত্যুকালে এই কণ্ঠশিল্পীর বয়স হয়েছিল ৯০ বছর।

ওই এজেন্সি জানিয়েছে, গত ২৯ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে প্রাণ হারান নোবুয়ো ওইয়ামা। তার শেষকৃত্যও সম্পন্ন। সেখানে তার ঘনিষ্ঠ আত্মীয়রা শুধু যোগদান করে।

ডোরেমনের জনপ্রিয়তা ব্যাপকহারে থাকলেও মূলত ভারতীয় ভাষার সংস্করণে অভ্যস্ত বাংলাদেশের দর্শকরা। তবে অনেকে মূল জাপানি সংস্করণও দেখেছেন, সেখানেই ডোরেমনের চরিত্রে শোনা যেত নোবুয়োর কণ্ঠ।

নোবুয়ো ২০০৫ সাল পর্যন্ত প্রায় ২৫ বছর ডোরেমনের কণ্ঠ দিয়েছেন। তার অবসরের পর অন্যান্য শিল্পীরা তার জায়গা নিলেও ডোরেমনের কণ্ঠ তারই পরিচিতি রয়েছে। অন্যান্য শিল্পীরাও চেষ্টা করেছেন তার মতো করে কণ্ঠ দিতে।

দীর্ঘদিন ধরে জনপ্রিয় অ্যানিমে সিরিজ হিসেবে এখনও জাপানসহ বিশ্বের অনেক দেশের টিভিতে ও স্ট্রিমিং সেবায় ডোরেমনকে খুঁজে পাওয়া যায়। ডোরেমন মূলত কাল্পনিক ভবিষ্যৎ থেকে আসা একটা নীল বিড়াল। যার বিশেষত্ব ছিল একটা জাদুর পকেট। যেখান থেকে সে যেকোনো ধরনের অত্যাধুনিক গ্যাজেট বের করে আনতে পারে। তার সুপরিচিত গ্যাজেটের মধ্যে একটি ছিল পৃথিবীর যেকোনো জায়গায় ভ্রমণ করার জন্য একটি বিশেষ দরজা। তবে সে এগুলো করত তার বিশ্বস্ত বন্ধু নবিতার জন্য।

 

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.